সিএনএন বাংলা টেলিভিশন ও বঙ্গবন্ধু কর্মজীবি পরিষদের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক :
সিএনএন বাংলা টেলিভিশন ও বঙ্গবন্ধু কর্মজীবি পরিষদের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে গতকাল শনিবার সকালে সিএনএন বাংলা টেলিভিশনের প্রধান কার্যালয়ে দোয়া মাহফিল, আলোচনা সভা ও খাবার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএনএন বাংলা টেলিভিশনের ব্যব¯’াপনা পরিচালক, জাতীয় দৈনিক দেশ সংবাদের সম্পাদক ও প্রকাশক, বঙ্গবন্ধু কর্মজীবি পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহীন আল মামুন। সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘‘স্বাধীনতার মূর্ত প্রতীক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি জাতির ভাগ্যউন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুর জীবনের অন্যতম লক্ষ ছিলো শোষণমুক্ত ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা। তিনি নির্যাতিত ও নিপিড়িত মানুষের কল্যাণে সারা জীবন কাজ করেছেন। ৪৫তম শাহাদাৎ বার্ষিকীতে বাঙ্গালীর এ মহানায়ককে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। মহান সৃষ্টি কর্তার কাছে কায়মনে প্রার্থনা আল্লাহ যেন মহান মানুষটিকে জান্নাতুল ফেরদৌস নসিব করেন, আমিন’’।
এদিকে, আলোচনা সভা শেষে ১৫ আগষ্টে নিহত শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। আলোচনা ও দোয়া মাহফিল শেষে দু¯’:মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।
বঙ্গবন্ধু কর্মজীবি পরিষদের সাংগঠনিক সম্পাদক খন্দকার মোহাম্মদ ইমরান শিশিরের সঞ্চালনায় শোক দিবসের অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপ¯ি’ত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শ্রী মুকুল বোস, বঙ্গবন্ধু কর্মজীবি পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন মাসুদ, সিনিয়র সহ-সভাপতি কাজী হাফিজুর রহমান, সহ-সভাপতি আবু সাকের, প্রচার ও প্রকাশনা সম্পাদক এনাম আহমেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. নাজিম রাজু, মহিলা সম্পাদিকা ইয়াসমিন আক্তার, সিএনএন বাংলা টেলিভিশনের উপদেষ্টা ও দৈনিক দেশ সংবাদের নির্বাহী সম্পাদক মাজহারুল ইসলাম খান।