ভিপি নুরের পদত্যাগ চাইলেন জিএস রাব্বানী

cnnbangla.com.bd:  ডাকসু ভিপি নুরুল হক নুরের পদত্যাগ দাবী করলেন জিএস গোলাম রাব্বানী। চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের পদ খোয়ানোর পর গোলাম রাব্বানীকে ডাকসু জিএস পদ ছাড়তে বলেছিলেন ভিপি নুরুল হক নুর। এবার নুরকে পাল্টা পদত্যাগের আহ্বান জানালেন জিএস রাব্বানী।

সম্প্রতি ইন্টারনেটে আসা দুটি ফোনালাপের উপর ভিত্তি করে নূরের বিরুদ্ধে টেন্ডারবাজির অভিযোগ তুলে তাকে পদত্যাগের আহ্বান জানিয়ে রবিবার (৮ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন করেছেন রাব্বানী। ওই সংবাদ সম্মেলনে রাব্বানীর সঙ্গে ডাকসুতে ছাত্রলীগের প্যানেল থেকে বিজয়ী ১৭ জন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে রাব্বানী বলেন, আমরা ডাকসু পরিবার নূরের এই অপকর্মের দায়ভার নিতে রাজি নই। আমাদের আহ্বান থাকবে, নূর যেন তার ডাকসুর ভিপির পদ থেকে অনতিবিলম্বে পদত্যাগ করেন।

নূর স্বেচ্ছায় পদত্যাগ না করলে নৈতিক স্খলনের দায়ে তাকে বহিষ্কার করতে ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতি আহ্বান জানান রাব্বানী। এদিকে তদ্বির ও টেন্ডারবাজির অভিযোগকে অপপ্রচার বলে দাবি করে আসা নূর এই সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়ায় বলেছেন, ছাত্রলীগ নেতাদের কথায় কান দেওয়ার প্রয়োজন দেখছেন না তিনি।

কয়েক মাস আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ তোলার পর দুজনকে বরখাস্ত করেন শেখ হাসিনা।

এছাড়া সম্প্রতি নুরের দুটি অডিও ক্লিপ ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যাতে তাকে দরপত্রের জন্য তদ্বির করতে শোনা যায়। তবে নুর দাবি করেছেন, তার ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য মোবাইল কথোপকথনের খন্ডিতাংশের অডিও প্রচার করা হয়েছে।